একটি সভ্য শিক্ষিত বেড়াল ২

1.9K 5 0
                                    

একজন বোকাচোদা 

চারুকলায় প্রদর্শনী হচ্ছে ঋদ্ধদের। ওর একটা পেইন্টিং ঝুলছে, দাম দশ হাজার। এখন পর্যন্ত কারো পেইন্টিং বিক্রি হয়নি। প্রদর্শনী চলবে দুদিন।

আমরা একটা গুড়িতে বসে সিগারেট ফুঁকছি।

"সেজে গুঁজে সুন্দর হয়ে থাকা ন্যাকাচোদা মেয়েদের আমার সহ্যই হয় না, জানিস?", গোল্ডলিফটা পাস করে বলল ঋদ্ধ।

নির্বাচিতা, যার টাকায় আমরা সিগারেট খাই বাবার পয়সা বেশি বলে, বলল, "ওরা আবার তোর কী ক্ষতি করল?"

"পুরুষেরা যেমন চায়, মানে পটের বিবি, সেজে গুঁজে ফুলের মতো, এরা তেমনই। মানে ভাব, এরা বোঝেও না, এরা আধা মানুষ। পুরুষ যেভাবে চায়, এরা সেভাবেই থাকে! পুরুষ যেটাকে নারীর আদর্শ মনে করে, অঘ্রাত, নরম, কোমল- এরা সেটাই! সেভাবেই নিজেকে তৈরি করে। দেখলেই জ্বলে গা আমার, কথা বলারও রুচি হয় না! এরা জেন্ডার আর সেক্সের পার্থক্য পর্যন্ত বোঝে না। চিন্তা কর, এসব না জেনেই কত মানুষ বিশ্ববিদ্যালয়ের মাস্টার্স ডিগ্রি পর্যন্ত নিচ্ছে!"

"শুরু করল লেকচার!", নির্বাচিতা ওকে খোঁচা দিয়ে বলে।

ঋদ্ধ ক্ষেপে যায়। বলে, "তোর তো লাগবেই গায়ে। তুই তো ঐরকম- তুই পুরাটা ঐরকম না হলেও কিছুটা তো বটেই।"

নির্বাচিতা বলে, "ভাইরে ভাই, চুপ কর। আমি মানছি, আমি এক্কেবারে অবরোধবাসিনী, মনে প্রাণে পুরুষতান্ত্রিক। ওকে?"

"একটা ছবি আঁকতে কত খরচ হয় জানিস?", আবার উদ্ধত ভঙ্গিতে ঋদ্ধের জিজ্ঞাসা!

জেন্ডার রোলের সাথে ছবির দামের সম্পর্ক বুঝতে না পারায় ওর কথার জবাব আমি কিংবা নির্বাচিতা দেই না। কথায় পেয়েছে ওকে এখন, আমাদের জবাব গুরুত্বপূর্ণ নয়।

"অন্তত তিন হাজার টাকা। আরে বাল একটা ইজেলের দামই তো ৩০০ টাকা! তিন হাজার খরচ হলে আমি দশ হাজারে বেচব না? আমার আইডিয়ায় কোন দাম নাই? মাথাটা খাটালাম, এত চিন্তা করলাম, কত রাত জাগলাম, আমার মজুরি নেই?"

থামে ঋদ্ধ। আমার হাত থেকে সিগারেটটা আবার নিয়ে টান মারে। বলতে থাকে, "সালভাদর মুন্ডির দাম কত জানিস? ৩০০ মিলিয়ন! এ খবর কেউ রাখে? আর আমার পেইন্টিং এর দাম দশ হাজার হলেই দোষ? এই সাউয়ার পৃথিবীতে জীবিত শিল্পীর দাম নাই! দাম পাবি তুই মৃত্যুর ছয় সাতশো বছর পর, যদি সৌভাগ্যবান হোস! চুতিয়ারা আড়ং থেকে তিনশো টাকার গেঞ্জি দুই হাজার টাকায় কিনবে, পেইন্টিং কিনবে না দামের জন্য!"

ইরোটিক বড়গল্প সমগ্র (১৮+)Where stories live. Discover now