দ্য আনএক্সপেক্টেড ব্রাইড (শেষ পর্ব)

1.5K 51 5
                                    

নোরার দিকে তার চেয়ারম্যান ম্যাডাম আরেকবার সরু চোখে তাকিয়ে বলল, আদনান চৌধুরী আসবে তো? না আসলে কিন্তু কেলেঙ্কারি হয়ে যাবে নোরা?

নোরার খুব করে বলতে ইচ্ছে হল, ম্যাডাম আমি বললে কেবল আদনান চৌধুরী নয়, তার বাপ, তার শ্বশুর সব চলে আসবে।

লাইনটা মনে হতেই ওর খুব হাসি চলে এল খুব। কথাটা কিন্তু মিথ্যা না। নোরা বললে আদনান তো আসবেই, নোরার শ্বশুর মশাই অর্থাৎ আদনানের বাবাও চলে আসবে।

অনেকদিন আগেই আদনানকে সেমিনারে আনার একটা চেষ্টা চলছিল। কিন্তু তার এপোয়েন্টমেন্ট পাওয়া যাচ্ছিলো না কিছুতেই। তারপর দায়িত্ব এসে পড়ে নোরার উপর। তখনও আদনানের সাথে নোরার বিয়ে হয় নি।

মাঝে কয়েকটা দিন এই সেমিনারের কথা নোরার একদমই মনে ছিল না। রেবেকাকে হাসপাতাল থেকে বাসায় আনার দুইদিন পরে ও যখন ক্যাম্পাসে এসে হাজির হল, সেদিনই ওর ডাক পড়লো চেয়ারম্যান ম্যাডামের ঘরে। সেমিনারটার কথা মনে বলতেই নোরার মনে একটা অস্বস্তি দেখা দিয়েছিল। তবে ম্যাডামকে আশ্বাস দিয়েছিল যে আদনান চৌধুরী রাজি হয়েছে আসতে। দিন তারিখ তাকে জানিয়ে দিলেই হবে।

ম্যাডামের মুখে খানিকটা অবিশ্বাস দেখা দিয়েছিল তখন। নোরার দিকে তাকিয়ে জানতে চেয়েছিল, সত্যিই তো?

নোরা একটু হেসে উত্তর দিয়েছিল, আপনি চিন্তা করবেন না মোটেও।

চিন্তা করার কিছু নেই। আদনান ঠিকই চলে আসবে। কিন্তু আদনানদের বাসায় গিয়ে জানতে পারলো যে আদনান ব্যবসার কাজে কয়দিনের জন্য বাইরে যাচ্ছে। নোরার মাথায় আকাশ ভেঙ্গে পড়লো যেন। ম্যাডামকে সে কথা দিয়ে এসেছে যে আদনানকে নিয়ে যাবে। এখন যদি আদনান চলে যায় তাহলে?

নোরা সোজা তার ঘরে গিয়ে হাজির হল। আদনান তখন নিজের কাপড় গোছাতে ব্যস্ত। নোরাকে ঘরে ঢুকতে দেখে মুখ তুলে তাকালো। চোখে কৌতুহল নিয়ে তাকিয়ে রইলো। নোরা কি বলবে বুঝতে পারলো না প্রথমে। আদনানই বলল, কিছু বলবা?

নোরা প্রথমে মাথা নাড়ালো। কিছু বলবে না। এখনই চলে যেতে মন চাইলো। ব্যবসার কাজে সে যখন বাইরে যাচ্ছে তার মানে ব্যাপার টা জরুরি। ওর ডিপার্টমেন্টের সেমিনার থেকে তো অবশ্যই জরুরি।

বড় গল্প সমূহWhere stories live. Discover now