অচেনা আগন্তুক (Stage One)

1.4K 19 0
                                    

পূর্ব কথা

জাহির মিয়া এভিনিউ এর ঠিক সামনের রাস্তা । ভাইস প্রেসিডেন্ট ভবনের ঠিক সামনেই দুজন পুলিশ সাদা পোষাকে দাড়িয়ে আছে । তাদের মাঝে কোন প্রকার তাড়াহুড়া দেখা যাচ্ছে না । গেটের সামনে কর্ত্বব্যরত পুলিসের সাথে দুজন টুকটাক কথা বলছে । কারো বের হওয়ার জন্য অপেক্ষা করছে তারা ।

সকালের আলো এখনও ঠিক মত ফুটে ওঠে নি । বলতে গেলে পুরো ঢাকা শহর এখনও গভীর ঘুমে আচ্ছন্ন । ঢাকা শহরের এই এক নীতি, গভীর রাত পর্যন্ত শহর জেগে থাকে কিন্তু সকালে উঠতে দেরি করে ফেলে ।

হঠাৎই দুজন পুলিশ সোজা হয়ে দাড়িয়ে পড়লো । গেট টা খোলাই ছিল । ঠিক সেই সময় গেট দিয়ে বর্তমান ভাইস-প্রেসিডেন্ট জামসের আহমেদ বেরিয়ে এল । বয়স পঞ্চান্ন থেকে ষাটের ভেতরে কিন্তু দেখতে পয়তাল্লিশ বছরের শক্ত সমর্থ্য যুবকের মত মনে হয় । নিয়মিত শরীর চর্চা আর ব্যায়াম করে তিনি নিজের এই স্বাস্থ্য ধরে রেখেছেন !

প্রতিদিন সকালে এই জাহির মিয়া এভিনিউ দিয়ে তার জগিং করা তার অভ্যেস । যখন পুরো ঢাকা শহর ঘুমিয়ে থাকে তখনই তিনি উঠে এখানে জগিং করতে নামেন । এই সময়ে তার সিকিউরিটি খুব একটা থাকে না বললেই চলে । তিনি এতো নিরাপত্তা পছন্দ করেন না । দেশের সব থেকে জনপ্রিয় দলের অন্যতম একজন প্রতিনীধি তিনি । তার ভাষ্য মতে দেশের মানুষ তাদেরকে ভালবাসে । মানুষের কাছ থেকে ভয়ের কিছু নেই ।

তবুও নিয়ম রক্ষার জন্য দুজন পুলিশ তার সাথে সাথে দৌড়ায় !
আজও ঠিক সেই জগিং করার উদ্দেশ্য জামসের আহমেদ নিজের সরকারী বাস ভবন থেকে রওনা হলেন । তার পরনে কালো রংয়ের হাফ প্যান্ট আর সাদা গেঞ্জি ! পায়ে সাদা স্নিকার !

যথা রীতি প্রতিদিনের মত আজও তিনি দৌড় শুরু করলেন । তার পেছনে পুলিশ জন আলস পায়ে দৌড়াতে থাকলো । তিনি প্রতিদিন এই জাহির মিয়া এভিনিউয়ের পুরো রাস্তাটা চার বার চক্কর দেন ! তারপর বাসায় ফেরেন । এই পুরোটা সময় সাধারন এই এলাকায় কেউ আসে না । আসলে এতো সকালে ঢাকা বাসীর ঘুম থেকে ওঠার অভ্যাস নেই !

কিন্তু আজকে হঠাৎ একটা পরিবর্তন দেখা দিল । যখন জামসের আহমেদ এক চক্কর মেরে ফিরে আসছেন তখন কালো রংয়ের লায়ন সাইকেলে করে একজনকে জাহির মিয়া এভিনিউয়ের রাস্তা ধরে সাইকেল চালিয়ে আসতে দেখা গেল । পোষাক পরিচ্ছেদ দেখে মনে হল সেও সকালে সাইকেলিং করতেই বেরিয়েছে । সাধারন পোষাক, ট্রাউজার আর নেভি ব্লু গেঞ্জি ! মাথায় কালো ক্যাপ ! দুজন পুলিশ দেখেও না দেখার ভান করলো ! আসল পায়ে তারা দৌড়াতে থাকলো ভাইস প্রেসিডেন্টের পিছন পিছন ।

বড় গল্প সমূহWhere stories live. Discover now