বিবাহ এবং বিবাহ পরবর্তি ঘটনা সমূহ (শেষ ভাগ)

5.6K 119 24
                                    

তবুও মেয়েটাকে একটু দুরে দুরে রাখলাম ! নীষা এখনও মায়ের সাথেও ঘুমায় ! কিন্তু সেই দিনও শেষ হয়ে এল ! সকাল বেলা ঘুম থেকে উঠে বুঝতে পারলাম কিছু একটা সমস্যা হয়েছে । মায়ের কাছে গিয়ে জানতে পারলাম যে নানার শরীর নাকি হঠাৎ করেই খারাপ হয়ে গেছে । এখনই যেতে হবে ! আমিও যাওয়ার জন্য তৈরি হতে গেলে মা বলল
-তোর যেতে হবে না !
-কেন ?
-নীষার কাল পরীক্ষা আছে । ওকে থাকতে হবে ! তুইও থাকবি !
-মানে কি !
বাবা পেছন থেকে বলল
-মানে কি রে গাধা ! আমি আর তোমার মা যাচ্ছি ! বউমা আর তুই থাক বাসায় ! খুব বেশি সমস্যা হলে তোকে ফোন দিবো তুমি নীষাকে নিয়ে চলে আসবি !
-কিন্তু মা ...।
-কোন কিন্তু না !

বাবা মা চলে গেল ! নীষা দরজা বন্ধ করতে করতে আমার দিকে অদ্ভুদ চোখ তাকালো ! দুষ্টামীর একটা ছায়া যেন আমি ওর চোখে দেখতে পেলাম !

সেদিন ক্যাম্পাসে গেলাম না ! আমি রাতের বেলা নিয়ে একটু চিন্তিত হয়ে আছি ! মেয়েটা রাতে কোথায় ঘুমাবে ? আমার সাথে নাকি ? মাই গড ! এখন ?

তবে নীষাকে যতই কাছে আসতে দেই না কেন মেয়ে হিসাবে সে আসলেই একটা লক্ষ্যি মেয়ে এটা অস্বীকার করার কোন উপায় নেই । দুপুরে চমৎকার ভাবে আমার জন্য রান্না করে টেবিলে খেতে দিল । রাতের খাবারের পর সব কিছু গোছাগাছ করে আমার আশে পাশে ঘুরঘুর করতে লাগলো ! ওর চোখের দিকে তাকিয়ে বুঝলাম যে ওর ঘুম আসছে কিন্তু একা একা ঘুমাতে সাহস পাচ্ছে না !

মা ফোন দিলেন ! আমাকে নীষার সাথে ঘুমাতে বললেন ! নিজের বউয়ের পাশে ঘুমাতে সমস্যা কোথায় বলে আরও কত কিছু বললেন !
নীষা আমার ঘরের ভেতরে একবার আসে আবার চলে যায় ! একবার বিছানার উপরে বসে আবার জানলার কাছে যায় ! তারপর থাকতে না পেরে বলল
-আমি এই এক পাশে ঘুমাই ?
ওর দিকে তাকালাম ! তারপর শান্ত কন্ঠে বললাম
-ঘুমাও !

আমার অনুমুতি পেয়ে মেয়েটা যে কি পরিমান খুশি হল আমি ঠিক বলে বোঝাতে পারবো না ! আরও ঘন্টা খানেক পিসি তে বসে থাকার পরে আমি নিজেও বিছানায় গেলাম ! সত্যি বলতে কি নিজের কাছে একটু অসস্থি লাগছিল ! আমার পাশেই একটা মেয়ে ঘুমিয়ে আছে ! যদিও আমারই বউ তবুও অস্বস্থি কাটলো না ! লাইট বন্ধ করে চোখ বুঝ রইলাম কিছুটা সময় ! ভাবতে লাগলাম সাত-পাঁচ ! পাশে নীষা চোখ বন্ধ করে আছে । তবে আমার কেন জানি মনে হল ও ঘুমায় নাই ! তারপর কখন যে ঘুমিয়ে গেছি টের পাই নি !
হঠাৎ করেই আমার ঘুম ভেঙ্গে গেল !

অনুভব করলাম নীষা আমার শরীরের খুব কাছে চলে এসেছে । আমাকে বলতে গেলে জড়িয়ে শুয়ে আছে ! বাইরে ততক্ষনে জোছনা । জানলা দিয়ে আলো এসে নীষার ঘুমন্ত চেহারার উপরে পরছে । আমি নীষার ঘুমন্ত চেহারা দিকে তাকিয়ে কয়েকটা মুহুর্ত অন্য কোন চিন্তা এল না ! এতো মায়াবী মুখ আমি এর আগে কোন দিন দেখেছি বলে মনে হয় না ! কিছুতেই ওর দিক থেকে চোখ সরাতে পারলাম না ! তাকিয়ে রইলাম ! কেবল মনে হতে লাগলো যে এই চেহারার দিকে আমি সারা জীবন তাকিয়ে থাকতে পারবো !

বুঝতে পারছিলাম আমার নিজের ভেতরে কিছু একটা পরিবর্তন আসছে । অদ্ভুদ সেই অনুভুতির কোন তুলনা নেই । আমি কেবল নীষার দিকে তাকিয়েই রইলাম ! নিজের কাছেই বড় বেশি অদ্ভুদ লাগছিলো ! ভোর বেলা পর্যন্ত আমি ওর চেহারার দিকে তাকিয়ে রইলাম এক ভাবে ! তারপর ওর কপালে একটা ছোট্ট চুম খেয়ে ওর গা ঘেষে শুরু পড়লাম !

সকাল বেলা ঘুম ভাঙ্গলো বেশ বেলা করে ! পাশে দেখি নীষা নেই । ফ্রেস হয়ে নাস্তার টেবিলে আসতে না আসতেই নাস্তা এসে হাজির ! নীষার অন্যান্য দিনের মত আজকে সেলোয়ার কামিজ না পরে শাড়ি পড়েছে । চুল ভেজা তার মানে গোসল করেছে ! ওকে যেন আরও একটু অন্য রকম লাগছে । গত রাতের ওর দিকে তাকিয়ে থাকাটার কথা মনে পড়ে গেল ! আমি পরোটা মুখে দিতে দিতে বললাম
-তোমার পরীক্ষা কখন ?
-পরীক্ষা নেই !
-মানে কি ?
-মানে আমি মিথ্যা বলেছি !
-কেন ?
আমার কথা শুনে হেসে ফেলল ! আমি ধরে ফেললাম ও কেন মিথ্যা বলেছে ! কিছু বা বলে কেবল তাকিয়েই রইলাম !
এই মেয়ে দেখছি আসলেই বিরাট বদ !

নীষা পরোটা মুখে দিতে দিতে বলল
-আর থেঙ্কিউ !
-কেন ?
এর কেনর উত্তর দিলো না ! কেবল হাসলো ! তারপর মুখ দিয়ে একটা ইশারা করেলো ! আমি মোটেই বুঝতে কষ্ট হল না মেয়েটা কি বোঝাতে চাইছে !

এই মেয়ে আসলেই চালু আছে ! সামনের জীবনে আমার খবরই আছে !
-দুষ্ট হয়েছো তাই না ?
-হুম !
বলে আবার সেই দুষ্টামীর হাসি !
-দাড়াও ! তোমাকে মজা দেখাচ্ছি !
-এই খবরদার উঠবে না ! খবরদার বলছি কাছে আসবা না ?

আমি নিজের চেয়ার থেকে উঠি পর্যন্ত নাই । নীষা চাচ্ছে যেন আমি উঠি ওর দিকে যাই !
দাড়াও নাস্তা আগে শেষ হোক ! তোমার মজা দেখাচ্ছি ........

The End 

বড় গল্প সমূহDove le storie prendono vita. Scoprilo ora