মাই হোমমিনিস্টারঃ চ্যাপ্টার টু (The End)

1.4K 40 5
                                    


পর্ব ছয়

এর আগেও আমি গুলির খেয়েছি ! তবে সেই গুলি খাওয়ার পরিস্থিতি আর এখনকার পরিস্থিতির ভেতরে একটা পার্থক্য আছে । সেই সময়ে আমি জানতাম না যে কখন গুলিটা আমার শরীরে এসে লাগবে । আমি জানতামই না যে কোন গুলি আসবে । আমি তখন অন্য কিছু করছিলাম । বলা যায় আমার জীবনের সব থেকে সুন্দর একটা সময়ের ভেতরে দিয়ে যাচ্ছিলাম । সেই সময়ে হঠাৎ করে এসে গুলিটা আমার শরীরে লাগে । কিন্তু এখন আমি জানি । আমি ঠিক ঠিক জানি যে আর কয়েক সেকেন্ড পরেই গুলিটা এসে আমার পেছনে লাগবে ।

আচ্ছা কোথায় লাগবে ?

আমি যেহেতু পেছন দিক করে আছি ওরা আমার পিঠেই গুলিটা মারবে । ঠিক স্থানে যদি লাগে তাহলে হয়তো সাথে সাথেই মারা যাবো । কিন্তু যদি এদিক ওদিক লাগে তখন কষ্ট পেয়ে মরবো ।

আমার মাঝে কি হল ঠিক জানে না । আমি আর নিজেকে স্থির ভাবে দাড় করিয়ে রাখতে পারলাম না । গুলি চালানোর ঠিক আগ মুহর্তে আমি দৌড় দিলাম ! এটা সম্ভবত ওরা আশা করে নি । আমি যেভাবে নিশ্চল হয়ে দাড়িয়ে ছিলাম, ওরা ভেবেছিলো যে আমি হয়তো এভাবেই দাড়িয়ে থাকবো । নিশ্চিত মৃত্যুকে সামনে দেখে অনেকের শরীর অবস হয়ে যায় । ওরা ভেবেই নিয়েছিল যে আমি এক স্থানেই দাঁড়িয়ে থাকবো ।

আমি দৌড়ানোর সময় প্রথমেই একটু ডান দিকে বেঁকে গিয়েছি তারপর বাঁ দিকে চলে এসেছি । এটাই সম্ভবত বুদ্ধুমানের কাজ ছিল । প্রথম গুলিটা ঠিক আমার কানের পাশ দিয়ে বাতাস কেটে চলে গেল । আমি আমার সর্বোচ্চ শক্তি দিয়ে দৌড়াতে শুরু করলাম ।

আরও একটা গুলির আওয়াজ শুনতে পেলাম । তবে এটাও আমার শরীরে লাগলো না ।

আর একটু দুরে । যদি কোন মতে আমি সামনে গাছ পালার ভেতরে ঢুকে যেতে পারি তাহলে হয়তো এই যাত্রায় আমি বেঁচে যেতে পারি ! এই তো চলে এসেছি । আর হয়তো কয়েক কদম !

যখন ভেবেই নিয়েছি আমি যে আমি এইবার বেঁচে গিয়েছি ঠিক সেই সময়েই গুলিটা আমার কাধে লাগলো । আমার আবারও সেই অনুভূতিটা হল । মনে হল যেন আমার শরীর দিয়ে একটা আগুন ঢুকে যাচ্ছে । আমি ছিটকে গিয়ে পড়লাম সামনে ।

বড় গল্প সমূহWhere stories live. Discover now