২০তম অংশঃ"অবশেষে লন্ডন,হ্যাল...আমি জেইন"

569 17 0
                                    

জেনী...জেনী...জেনী...খুব পরিচিত এক কন্ঠ আমাকে ডাকছে।আমি ঘুমে চোখ খুলতে পারছি না।আমি ঘুমের ঘোরে আবার শুনতে পেলাম,জেনী... জেনী...।এবার আমি উত্তর নিলাম "হুম্ম..."।উত্তর নিয়ে আবার ঘুমিয়ে গেলাম।

জেনী ...জেনী... আবার আমাকে ডাকতে শুনলাম।ডাকাত সাথে সাথে এবার আমার মাথায় হাত রেখে বুলাচ্ছে।আমি চোখ খুলে তাকালাম।দেখলাম মা পাশে বসে আছে।আমি চোখ বন্ধ করে জিজ্ঞাস করলাম "কি হয়েছে মা...?ডাকছ কেন?আমাকে ঘুমাতে দাও"।

মা হাত বুলাতে বুলাতে বল্ল "সময় হয়েছে, তোর রেডি হতে হবে...।নে এবার উঠে পর। নয়তো আমারা লেট হয়ে যাব"।"হ্যা !?...কী বলছ?কীসের লেট?কিসের রেডি..."।আমি কোল বালিশ আরো আয়েশ করে জড়িয়ে ধরলাম।তারপর হঠাৎ করে আমার মনে পড়ল,আরে আজ না আমার লন্ডন যাবার কথা।আমি সোয়া থেকে পুরো লাফ দিয়ে উঠে বসলাম।দু হাত দিয়ে চোখা ডলতে ডলতে মাকে জিজ্ঞাস করলাম "মা...কয়টা বাজে?"।মা উত্তর দিল "৫টা ৩০"।"ওহ...মাত্র ৫টা সমস্যা নেই।যাক বেশী দেরী হয় নি।মাত্র ১০ মিনিট লেট হয়েছে। এ কোন ব্যাপার না"।আনি নিজে নিজে বল্লাম।তবে হয়তো একটু জোরেই বলেছি। যার ফলে মার কানেও কথাগুলো পৌছে গেছে।"হ্যা লেট বেশী হয় নি...তবে হবে যখন তুই রেডী হতে যাবি।হিজাব প্রতেই লাগবে এক ঘন্ট"।আমি কিছু বললাম না...কারন হ্যা একটু সময় তো লাগেই।তবে আজ অত আট-সাট  করে বাধব না।কারন অনেক লম্বা জার্নি,প্লেনে গেলে এমনিতেই খুলতে হবে।

আমি হামি দিতে দিতে চোখ খুলে দেখি মা ঘরে নেই।রুমে লাইট জ্বলছে।আমি বিছানা থেকে নেমে জানালা খুলে দিলাম।বাহ আজ রাতেও বৃষ্টি হচ্ছে,তবে আবহাওয়া খারাপ হলে আমার প্লেন জার্নি তো মটেও ভাল হবে না।আল্লাহ প্লীজ আবহাওয়াটা ভাল হবে না।তারপর আমি বাথরুমে ডুকলাম হাতমুখ ধোয়ার জন্য।হাত-মুখ ধুয়ে ওযু করে বের হলাম।বের হয়ে দেখি মা নামায পড়ছেন।আমি আমার রুমে চলে গেলাম।

রুমে ডুকে আগে সালাহ কায়েম করে নিলাম।সালাহ আদায় করা শেষে আমি বিছানার পিঠ লাগিয়ে বাকা হয়ে শুলাম।শুয়েই আমি উপরের দিকে সিলিং এর দিকে তাকালাম।তারপর সারা রুমে।আমার জীবনের ১৭ বছর আমি এই রুমে কাটিয়েছি।আমার রুম খুব বড় না তবুও এটার প্রত্যেক কোনা কোনা আমার জানা।এর গন্ধ আমার চেনা।কত স্মৃতি এই রুমের সাথে জড়িয়ে আছে।  আজকের পর থেকে এই রুম আর আমার স্থায়ী নিবাস থাকবে না।আজকের পর জানি না কবে আবার আসতে পারব,সময় কাটাতে পারব এখানে।আমি উঠে আমার রুমের প্রত্যেকটা দেয়াল,প্রত্যেকটা জিনিস ছুয়ে দেখলা...হয়তো শেষবারের মত।

ভালবাসার অপেক্ষায়...Where stories live. Discover now