১০ম অংশঃবিদায়

519 11 0
                                    

বাস ড্রাইভারকে গাড়িতে বসিয়ে আমরা রওনা হলাম কিছু খাবার উদ্দেশ্য।এখনও বাস ড্রাইভারের সাথে আমার কোন কথা হয় নি।আমরা খুব তাড়াতাড়ি একটি খাবার হোটেলে গিয়ে পৌছালাম।এখানে বেশী সময় নষ্ট করা যাবে না।কারন কিছুক্ষনের মধ্যে মাগরিবের আজান দিয়ে দিবে। আর আমাকে রাত ৮টার আগে দাদীর বাসায় পৌছতে হবে।

হোটেলে গিয়ে বসতেই খাবারের ওয়াডার দিয়ে দেয়া হল। বুঝছিলাম না কিভাবে তার সাথে কথা শুরু করব। তবুও আমিই আগে কথা শুরু করলাম। আমি এতক্ষন ধরে একটা জিনিস খেয়াল করছিলাম তা হল,বাস ড্রাইভার লোকটা আমার সাথে দেখা হবার পর থেকেই কি নিয়ে জেন খুব ভাবছেন।আমি তার দৃষ্টি আকর্ষণের জন্য আস্তে করে কেশে নিলাম।আর যেটা কাজ করে গেল। এর ফলে সে আমার দিকে চোখ তুলে তাকাল।যাক গুড জব জেনী।

"তো ড্রাইভা মিয়া, কি নাম আপনার?"। সে আমার দিকে খুব সারপ্রাইজড ভাবে তাকাল। কিন্তু আমি বুঝলাম না তার এভাবে তাকানোর মানে কি।কাউকে তার নাম জিজ্ঞাস করাটা কি সাভাবিক না। নাকি সে এটা ভাবছে যে আমি এখনও কিভাবে তার নাম না জেনে আছি ।সে ভাবতেই পারে এটা তার ব্যক্তিগত অধিকার। এবার সে হাসিমুখে বল্ল "আমার নাম রহমত"। "বাহ....খুব সুন্দর নাম তো। তাহলে আপনার সম্পর্কে আর কিছু জানিয়ে আমাকেও একটু রহমত করুন রহমত আলী"আমি হাসতে হাসতে বললাম।তবে সে এখন আমার দিকে সিরিয়াস ভাবে তাকিয়ে বল্ল " ম্যাডাম আফনে যখন আমারে আইজগার মধ্যেই ছাড়ায়া নিবেন তাইলে আমারে পুলিশে দিলেন কে?"। আমি কিছুক্ষন চুপ করে থেকে তারপর বললাম"সেটা তো গপন রহস্য,এখনতো বলা যাবে না। আর তা ছাড়া আপনার শাস্তি হবারও দরকার ছিল,কারন হয়ত বা আজকের পর থেকে আপনি আর গাড়ি চালাবার সময় ফোনে কথা বলবেন না,সাবধানে গাড়ি চালাবেন।এতে করে অন্য আর কোন মানুষের কোন প্রকার ক্ষতিও হবে না"।

"ম্যাডাম আমি জানি আমি ভুল করছি তয় আফনে আমারে এর জন্য পুলিশের কাছে দেন নাই এইডা আমি আগেই বুঝতে পারছিলাম। তয় ম্যাডাম কারনটা মনে হয় আমি কিছু আন্দাজ করতে পারছি"।আমি হাসি মুখে বললাম"জাক আন্দাজ করা ভাল,তবে এখন আর কোন কথা হবে।নিশ্চই আপনার খুব ক্ষুদা পেয়েছে? "।সে মাথা নাড়াল "তাহলে আগে খেয়ে নেন তারপর বাকি কথা হবে"।

ভালবাসার অপেক্ষায়...Where stories live. Discover now