১৭তম অংশঃ"দ্যা ফ্যামিলি ট্রী"

468 16 3
                                    

ঘুম থেকে উঠার পর মা আর দেরী করে নি।সোজা সকালের নাস্তা সেড়ে আমরা বের হয়ে গেলাম কেনাকাটার জন্য।রাস্তায় মাকে সব বললাম দাদী আমাকে যা যা বলেছিলেন।এটাও বললাম কেনাকাটার দরকার নেই সব নাকি কেনা আছে।মা তবুও মানলেন না।বল্লেন তাকে তার কাজ যেন করতে দেই।তাই আমিও আর বারন করলাম না।কারন আগেই বলেছি মা যখন একবার কিছু ঠিক করে ,সেটা শেষ না করা অব্দি খান্ত দেন না।তাই আমি অযথা আর কথা বাড়ালাম না।

টানা পাচঁ ঘন্টা সপিং করার পর আমারা এক কেফেতে খেতে ডুকলাম।এখনও আরো অনেক সপিং বাদ আছে।এতক্ষন শুধু আমার কেনা কাটা হয়েছে।তবে আমার পরিবারকে ছেড়ে লন্ডনে যাবার জন্য আমার মাকে,আমার ছোট ভাইকে আর বড় ভাইয়াকে কিছু বিদায় দিতে চাই।জানি তারা আমাকে ভুলবে না।তবুও আমি এই বাড়ির মেয়ে তাদের তো আমি উপহার দিতেই পারি তাই না।

আমি ভেবেছিলাম খাওয়া শেষ করে মা বাড়ি ফেরার কথা বল্বে।আর আমি মাকে বলব তুমি যাও আমি পরে আসছি।মা যদি জিজ্ঞাস করেন কেন? তবে আমি কোন অযুহাত দেখাব।কিন্তু মা বলল অন্য কথা।

আমরা তখন খাচ্ছিলাম "জেনী..."।আমি মার দিকে তাকালাম "হুম্ম..."।আমার মুখ ভর্তি খাবার।"জেনী তুই তো তোর শ্বশুড় বাড়ি যাচ্ছিস,তাদের বাড়ির বৌ হয়ে..."মার কথা আমি কেটে দিয়ে বললাম "মা...হবু ছেরের বৌ হয়ে, না রিয়ানের সদ্য বিবাহিত স্ত্রী হয়ে"।আমি আমার মুখের খাবার গিলতে গিলতে বল্লাম।

মা আমার দিকে খুব সিরিয়াস ভাবে তাকিয়ে বললেন "জেনী আমি তোকে কতবার বলেছি তুই রিয়ানের হবু বৌ না,ওর বিবাহিত স্ত্রী।হ্যাঁ তোদের ছোট বেলায় বিয়ে হয়েছে,তবে বিয়েটা হয়েছে।আর তুই এখন লন্ডনে যাচ্ছিস কারন রিয়ান চায় ঘটা করে অনুষ্ঠান করার আগে তুই যাতে ওর সাথে কিছুটা  সময় কাটাস।আর ওর সম্পর্কে যাতে তোর কিছু ধারনা থাকে।কারন একদম নতুন দুটি মানুষ,যাদের সব ভিন্ন তারা যাতে সংসার শুরু করার আগে একে অপরের সাথে স্বাভাবিক থাকে।নাকি হঠাৎ করে যেন তোর মনে না হয় এই সম্পর্ক তোর কাছে বোঝা স্বরুপ।তাই এটা রিয়ানের সিদ্ধান্ত যেন পুনরায় বিয়ে আর সংসারের পূর্বে  তুই যাতে ওদের ওখানে গিয়ে কিছু সময় কাটাস"। 

ভালবাসার অপেক্ষায়...Where stories live. Discover now