১২তম অংশঃপ্রশ্ন

471 13 2
                                    

দৌড়ে আমি গেস্টরুমে ডুকে দরজা লাগিয়ে দিলাম,আমার চোখ দিয়ে অনবরত অশ্রু বের হচ্ছে।আমি কিছুক্ষন একা থাকতে চাই।আমি চাই না কেউ আমাকে এভাবে দেখুক।বিশেষ করে রিয়ানের বাড়ির কেউ।আমি চাই না  দাদি আমাকে দূর্বল ভাবুক।আমি বিছানায় শুয়ে কাদতে লাগলাম।কেন আমি এভাবে কাদছি?আমিতো এতটা দূর্বল নই।আমি তো আমার বাবার সাহসী মেয়ে। কেন আমি এমন একজন মানুষের জন্য কাদছি যাকে আমি কখনও দেখি নি।যাকে আমি বিন্দু মাত্র জানি না।তবে কেন ঐ ব্যক্তির জন্য নিজেকে এতটা দূর্বল করছি।কেন আল্লাহ কেন.......?


আমি দরজায় নক শুনতে পেলাম।দাদী দরজার বাহিরে দাঁড়িয়ে বলছেন।"জেনী কি হয়েছে.....?দরজা খোল.... জেনী কি  ব্যাপার...কি হয়েছে..? প্লীজ কথা বল...আমাকে তুই সব বলতে পারিস।শুধু একবার বল।আমি সব ঠিক করে দেব....আমার লক্ষী দাদুভাই দরজাটা খোল...."।আমি জানি দাদি আমাকে আনেক ভালবাসেন।তাই খুব ভয় পান।ভাবেন এই সব কিছু সামলাতে না পেরে আমি না আবার নিজেকে আঘাত করি আগের মত।কিন্তু আমি তাদের এটা বুঝাতে পারি না আমি এখন আর আগের মত নেই।আমি পাল্লেটে গেছি।বাবার মৃত্যুর পর আমি আনেক পাল্লেটে গেছি।আমি আর আগের মত অবুঝ নেই,যে কিছু হলেই পাগলামি শুরু করে দেয়।কষ্ট ভুলে থাকার জন্য নিজের দেহকে ব্যাথা দেয় ।আমি এখন জানি আমার এই দেহটা খুব যত্ন সহকারে বানানো হয়েছে।তাই আমার কোন অধিকার নেই এই দেহ আর এই আত্মাকে কষ্ট দেয়ার। এটা যে কত বড় পাপ আমি এখন তা খুব ভাল ভাবে জানি।  



আমি উঠে গিয়ে চোখ মুছে দরজা খুল্লাম।হয়তো আমার চোখের পানি আমি চেপে রাখতে পারব কিন্তু আমি কি করে নিজের ভেতরটাকে শান্ত রাখব ।তবে আমি কি পারব আমার নিজেকে দাদির সামনে সামলে রাখতে।আমি দরজা খোলার সাথে সাথে দাদী ডুকে পরলেন।দাদি আমার সামনা সামনি দাঁড়ালেন। আমি মাথা নিচু করে আছি।কারন দাদীর দিকে তাকালেই আমি কেঁদে দিব।দাদি আমার থুঁতনিতে হাত দিয়ে আমার মথা উঁচু করেল।তবুও আমি দাদির দিকে তাকাতে পারছি না।আমি মেঝের দিকে আমার দৃষ্টি স্থির রেখেছি। "জেনী আমার দিকে তাকা" দাদি হুকুমের স্বরে বললেন।আমি দাদির দিকে তাকালাম।কেন জানি দাদির দিকে তাকিয়ে নিজেকে আর নিয়ন্ত্রন করতে পারলাম না।আমি কেদে ফেললাম।দাদি আমাকে সাথে সাথে জড়িয়ে ধরে বললেন "না জেনী কাদিস না।বল আমাকে কি হয়েছে?কেন তুই এভাবে কাদছিস?কি তোকে এত কষ্ট দিচ্ছে?বল আমাকে..."।

ভালবাসার অপেক্ষায়...Where stories live. Discover now