হারানো হৃদয়

935 33 5
                                    

নিজের কাজের সময় আমি অন্য দিকে তাকানো মোটেই পছন্দ করি না । বিশেষ করে মেয়েদের দিকে তাকানোটা আমার স্বভাবের ভেতরে পড়ে না মোটেই । কিন্তু আজকে আমি কিছুতেই নিজেকে ধরে রাখতে পারছি না । বারবার কেবল মেয়েটার দিকে চোখ চলে যাচ্ছে । বেশ কয়েকবার নিজেকে ধমক দেওয়ার চেষ্টা করলাম কিন্তু কাজ হল না খুব একটা ।

নিজের কাজ থেকে মুখ সরিয়ে মেয়েটার দিকে তাকালাম । কিন্তু মেয়েটাকে দেখতে পেলাম না কোথাও । একটু আগেই মেয়েটা ছিল ঐদিকে । ছেলে মেয়েদের ভিড়ের মাঝে বসে তাদেরকে ঔষধ দিচ্ছিলো । তাদের বলে দিচ্ছিলো কিভাবে সেগুলো খেতে হবে ! কোথায় গেল এখন ?

আমি পুরো ক্যাম্পের দিকে আবার চোখ বুলালাম । মেয়েটাকে দেখতে পেলাম না কোথায় ?

কোথায় গেল মেয়েটা ?

আমি নিজের আচরন দেখে নিজেই অবাক হয়ে গেলাম । এমন কেন হচ্ছে ?

মেয়েটাকে আমি এর আগে কেবল একবার দেখেছি নিশিদের বাসায় !

আর মেয়েটাকে আমি দেখি নি । কেবল নাম আর মেয়েটা কোন প্রতিষ্ঠানে পড়ে সেটা ছাড়া আমি আর কিছুই জানি না । তাহলে মেয়েটার ব্যাপারে আমার এতো আগ্রহ কেন জন্মাচ্ছে ?

-আমাকে খুজছেন ?

আমি চমকে উঠলাম । আমার ঠিক ডান দিকে এসে দাড়িয়েছে কেউ । আমার বুঝতে মোটেও কষ্ট হল না কে দাড়িয়েছে । আমার বুকের ভেতরটা কেমন যেন একটু ঝিমঝিম করে উঠলো । নিজেকে শাসন করতে চেয়েও কেন যেন পারলাম না । মেয়েটা আবার বলল

-কি অপু সাহেব ? বললেন না ? আমাকে খুজছেন ?

-আসলে .....

মেয়েটা ততক্ষনে আমার মুখোমুখি এসে দাড়িয়েছে । উচ্চতায় মেয়েটা আমার নাক পর্যন্ত হবে । নিশিদের বাসায় ঐদিন দেখেছিলাম । আজকে অবশ্য মেয়েটাকে আরও একটু উচু মনে হচ্ছে । মেয়েটা আজকে ছেলেদের মত কেডস পরেছে । আর জিন্সের সাথে একটা কালো টিশার্ট । তার উপরে সাদা এপ্রোন ।

আমাদের অফিস থেকে মাঝে মাঝে জনকল্যার মূলক কাজ করা হয় । বিভিন্ন গ্রামে গিয়ে আমরা মানুষদের কে ডাক্তারি সেবা, জন সচেতনতা মূল কাজ করে থাকি । প্রাইভেট কোম্পানী গুলো সমাজে নিজেদের নাম কে উচু করতে মাঝে মাঝেই এমন সেবা মূলক কাজ করে থাকে । এবারের ক্যাম্প পরিচালনা করার দায়িত্ব পড়েছে আমার উপর । আমরা ঢাকা মেডিক্যালে থেকে কিছু ইন্টার্ন ডাক্তারকে নিয়ে এসেছি এই ক্যাম্প পরিচালনা করতে । এই মেয়ে তাদের সাথে ।

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now