অনু-গল্পঃ ফেইল্ড প্লান

1.1K 40 4
                                    

-আই ক্যান হেল্প !

আমি ঐশীর দিকে একটু ভাল করে তাকালাম । এতো সময় মেয়েটার দিকে ঠিক মত তাকাই নি । কেবল হু হা করে যাচ্ছিলাম ! প্রতিবারই মেয়ে দেখতে এসে আমি এমন করেই থাকি । যাকে বিয়ে করার কোন ইচ্ছে নেই তার কথা এতো মনযোগ দিয়ে শোনার কোন কারন নেই ।

কিন্তু যখন সে ঐ কথাটা বলল তখন আমার মনযোগ দিতেই হল । ঐশী আবার বলল

-আমি জানি আপনি বিয়ে করতে চান না । এর আগেও অনেক কজনকে রিজেক্ট করে দিয়েছেন । ব্যাপারটা এরকম না যে আপনার তাদের পছন্দ না । আপনি কেবল বিয়ে করতে চান না । তাই তো !

আমি মেয়েটার মুখের ভাব বোঝার চেষ্টা করলাম । বোঝার চেষ্টা করলাম আসলে মেয়েটা কি বলতে চায় ।

বললাম

-কিভাবে হেল্প করবেন শুনি ?

-আপনাকে বিয়ে করে ?

-মানে ?

আমি সরু চোখে মেয়েটার দিকে তাকালাম । মেয়েটা খুব ভাল করেই জানে আমি ঠিক বিয়ের ব্যাপারে আগ্রহী না ! তারপর সে বলছে আমাকে সাহায্য করতে পারবে । কিভাবে করবে ? আমাকে বিয়ে করে ! হাস্যকর লাগছে না ব্যাপার ?

আমি কিছু বলার আগেই ঐশী বলল

-আগে শুনুন আমার কথা ! আপনার মত একই সমস্যা আমারও ! আমারও আসলে বিয়ের ব্যাপারে এলার্জি আছে । এমন না যে আমি ছেলেদের পছন্দ করি না কিন্তু বিয়ে করা মানেই হচ্ছে নিজের স্বাধীনতা খর্ব করা । এটা আমি কিছুতেই মেনে নিতে পারি না । ইউনিভার্সিটিতে পড়ার সময় একবার একটা ছেলের সাথে সম্পর্ক হয়েছিলো কিছু দিনের জন্য । কি বলবো আপনাকে এতোটা ডোমিনেটিং ছিল সে । শেষে ছেড়ে দিলাম । তারপর অবাক হয়ে আবিস্কার করলাম যে আশে পাশে সব পুরুষই এমন !

-আপনারাও কম যান । একটা ছেলের জীবনে এসে তার জীবনের সব কিছুতে ভাগ বসান । ছেলেটার নিজের লাইফ বলে কিছু থাকে না । সারাটা জীবন যায় আপনাদের চাহিদা পূরন করতে করতে । আর যদি সন্দেহের বাতিক তাকে তাহলে কথাই নাই । স্বামীর লাইফ হেল !

আমি এক নিঃশ্বাসে কথা গুলো বলে ফেললাম । ঐশী আমার মুখের দিকে তাকিয়ে থেকে হেসে ফেলল । তারপর বলল

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now