নতুন জীবন

1.4K 39 0
                                    

মিতুর এতো কান্না এর আগে কোন দিন আসে নি। চিৎকার করে কাঁদতে ইচ্ছে করছে। উপরিওয়ালার দিকে তাকিয়ে বলতে ইচ্ছে করছে এমন কেন বারবার তার সাথেই ? কেন হবে বারবার তার সাথে এমন হবে ?

একটু আগে বড় চাচা আর চাচীর কথা লুকিয়ে শুনেছে। তখন থেকেই কান্না আসছে ওর। কিছুতেই আটকাতে পারছে না।

-আপু!

তাকিয়ে দেখে অরিন পাশে দাড়িয়ে। জীবনে এই অরিনকে ওর খুব বেশি অসহ্য লাগলো। তবুও নিজেকে সামলে নিল সে। বলল

-কি হয়েছে?

-নিলয় ভাই কেমন মানুষ বলত!

মাথার ভেতরে আবারও আগুন লেগে গেল। ইচ্ছে হল অরিনের চুলের মুঠি ধরে দেওয়ালের সাথে চেপে ধরে।

হারামজাদী নিজে তো অন্যের সাথে পেট বাঁধিয়েছিস, আর এখন হাত বাড়িয়েছিস নিলয়ের দিকে। একটুও লজ্জাও করছে না?

মিতু বলল,

-জানি না।

-আরে তুমি ওনার সাথে কথা তথা বল তাই বললাম

মিতু আরও একটু বিরক্ত হয়ে বলল, "বললাম না জানি না। বিরক্ত করিস না।

অরিনের যেন কথা শুনে খুব মজা লাগলো। এমন মুখ করে তাকালো যে মিতুর রাগে পিত্তিটা জ্বলে উঠলো। আর সেখানে না থেকে উঠে দাড়ালো। ছাদের দিকে পা বাড়ালো। মিতু জানে নিলয় এখন ছাদেই আছে। ওখানে হাটাহাটি করছে। একবার ইচ্ছে করছে উপরে উঠে গিয়ে নিলয়ের সাথে কথা বলে । ওকে জড়িয়ে ধরে বলে যে ও নিজে ওকে ভালবাসে !

কিন্তু মিতু নিজেকে সামলে নেয় । ও কোনদিন নিলয়কে ভালবাসি বলে নি । কিন্তু আজকে যখন ওর চাচা চাচীকে বলতে শুনলো যে অরিনের জন্য তারা নিলয়ের ব্যাপারে কথা বলবে । আর তার চাচা যখন একটা কিছু ইচ্ছে করেছে তখন সেটা হবেই এটা মিতু খুব ভাল করেই জানে !

নিলয় ওদের বাসার ভাড়াটিয়া ! চিলেকোঠার দুরুম নিয়ে থাকে আজকে বেশ কিছু দিন । প্রথম প্রথম মিতু নিলয়ের কাছ থেকে নিজেকে খানিকটা দুরে রাখতো । কারন তারা চাচাকে সে খুব ভাল করেই চিনে । যদি তার চাচা এই ব্যাপারে জানতে পারে তখন কি হবে সেটাও সে ভাল করেই উপলব্ধি করতে পারে । কিন্তু যখন থেকে জানতে পারলো যে নিলয়ও ওর মত এতিম তখন থেকে কেন জানি মিতু নিজেকে দুরে রাখতে পারে নি । বিশেষ করে নিলয় যখন ওর প্রতি আগ্রহী ছিল । যখনই ছাদে আসছো তখন মাঝে মাঝেই নিয়ল ওর সাথে কথা বলতো । ওর ব্যাপারে খোজ খবর নিত । মিতুর খুব ভাল লাগতো ! নিলয়কে জানি খুব কাছের মানুষ মনে হত । এই জন্যই কষ্ট টা লাগছে !

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now