নিশির চলে যাওয়া

6.5K 127 41
                                    

বাসায় এসে যখন দেখলাম নিশি নেই মনে হল নিশি চলে গেছে ভালই হয়েছে । ঝামেলা দুর হয়েছে । প্রতিদিন অফিস থেকে এসে সেই একই অভিযোগ শুনতে কেন জানি ভাল লাগে না । বিয়ে করেছি তার মানে এই তো নয় যে আমি আমার কাজ ফেলে সারাদিন তোমার আশে পাশে বসে থাকার কোন মানে নেই ।

কিন্তু পরক্ষনেই মনে হল যে, নাহ মেয়েটা চলে গিয়ে মোটেই ভাল কাজ করে নি । দিনের শেষে ক্লান্ত হয়ে যখন তার চেহারা না দেখি তখন কিছু ভাল লাগে না । মাঝে মাঝে যখন ফিরতে খুব বেশি দেরি হয়ে যেত তখন নিশি ঘুমিয়ে পড়তো আমার জন্য অপেক্ষা করতে করতে । আমি চাবি দিয়ে দরজা খুলে ঘরের ভেতরে ঢুকতাম । ওর ঘুমন্ত চেহারার দিকে তাকিয়ে কেন জানি একটা অন্য রকম শান্তি লাগতো । এই শান্তিটা আজকে আমি পাচ্ছি না !

-কি চাই ?

-কি চাই মানে কি ? আমি তোমার স্বামী না ? স্বামী তার বউয়ের কাছে ফোন দিতে পারবে না ?

-স্বামী ? স্বামী হওয়ার কি দায়িত্ব তুমি পালন করেছো শুনি ?
-আচ্ছা বাবা ঠিক আছে ! আমি না পালন করি নি ! কিন্তু তুমি তো একটু পালন কর !
-মানে ?
-মানে ভাত কিভাবে রান্না করবো বলতো ? মানে চাল কোথায় ?
-কি বলছো এসব ?
-আরে তুমি তো জানো আমার বাইরে খাওয়ার অভ্যাস নেই । বাসায় এসে দেখি কিছু নেই ! তুমি তো কিছু রান্না না করেই চলে গেছো ! আমি এখন খাবো কি শুনি !
-আচ্ছা তাহলে নিজের জন্য আমাকে ফোন দিয়েছো ? আমার জন্য নয় !

আজকে অফিস থেকে এসেই দেখি নিশি নেই । টেবিলের উপর একটা কাগজ রাখা যেখানে একটা লাইনই লেখা আমি চলে যাচ্ছি ! তোমার সাথে আর থাকবো না !

কি করবো ঠিক বুঝতে পারছিলাম না । কয়েকবার ফোন দেওয়ার চেষ্টা করলাম কিন্তু ফোন ঢুকলো না ! নিশিদের বাসায় ফোন দিলাম । শ্বশুর মশাই এমন ভাবে কথা শুরু করে দিল যেন কিছু হয় নি । মানে নিশি যে ঘর ছেড়ে চলে গেছে এটা সে জানেই না ! এই রাতের বেলা তাকে চিন্তায় ফেলতে মন চাইলো না ।
কিন্তু সব থেকে বড় সমস্যা টা হল যে বাসায় কিছু রান্না করা ছিল না ! ফল-মূল ছিল কিন্তু রাতে ভাতের খিদে কি আর মিটে । তাই চেষ্টা করলাম নিজেই কিছু রান্না করতে পারি কি না দেখি !
খানিক্ষন চুপ করে থেকে নিশি বলল
-ডিপের ভেতর মাংস আছে । গরম করে নাও !
-আচ্ছা নিতেছি !
-আর দেখো নীল একটা ছোট ড্রাম আছে রান্না ঘরের ডান কোনায় ! পেয়েছো ?

ভালবাসার অনু-গল্প সমগ্রWhere stories live. Discover now