২য় পর্ব: রোদেলার হৃদয়

194 14 13
                                    

মায়াভরা মন রোদেলার। রোদেলার চিন্তাধারাও আলাদা। বাবা মায়ের ভালোবাসায় ভরপুর রোদেলার জীবন।

মাঝে মাঝে রোদেলার এই ইট পাথরের শহরে থাকতে ইচ্ছে হয় না। পাহাড় বা সমুদ্রে যদি সারাটা জীবন যদি কাটিয়ে দেওয়া যেত? তাহলে কেমন হতো?

অবশ্যই ভালো হত। কিন্তু নিজের কাছের মানুষদের ছেড়ে যে রোদেলা কিছুতেই থাকতে পারবে না। এই ইট পাথরের শহর যেখানে কিনা একদন্ডও স্বস্তির নিশ্বাস ফেলা যায় না। রোদেলার তো ইচ্ছা করে গ্রামে-গঞ্জে যেতে। কিন্তু কপাল তার এতোই খারাপ যে মা বাবা দুজনই একদম শিকড় থেকে ঢাকা। কি আর করা যাবে.....

রোদেলার বাবা জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের প্রফেসর। মা গৃহিনী। খুব সুন্দর আর পরিপুর্ণ জীবন রোদেলার। ভরপুর আনন্দে আনন্দিত তার জীবন।

রোদেলা এক দীর্ঘশ্বাস ফেলল.......

রোদেলা ভাবছে...ভাবছে এই অদ্ভুত জগতের কথা। রোদেলা তার বিছানায় উপুড় হয়ে শুয়ে শুয়ে নিজের চুল নিয়ে খেলছে। এত সুন্দর চুল তার! রোদেলার মনটা যেমন মায়াময়ী তেমন তার মুখখানিও যেন অজস্র মায়াজালে আবদ্ধ। যাকে কি না দেখলেই হৃদপিন্ডটায় এক ধরনের চিন চিন ব্যথা অনুভূত হয়।

রোদেলাও কিন্তু প্রেমের প্রস্তাব কম পায় নি। কিন্তু এসবে তো তার মন আর বসে না।

" কাউকে ভালো না বেসে কিভাবে তার প্রস্তাবে রাজি হওয়া যায়? আমি তো তাদের ভালোবাসি না। তাহলে? আচ্ছা প্রেমে পড়া কি ওতই সোজা? যদি তা হয়ও তবে প্রেম আর ভালোবাসা তো এক জিনিস না।

প্রেম হলো মোহ আর ভালোবাসা গভীর আবেগ। প্রেমে পড়লে মানুষ তার সেই বিশেষ একজনকে পাওয়ার জন্য মরিয়া হয়ে ওঠে। আর ভালোবাসা যা কি না গভীর আবেগ তাতে তো তার সেই বিশেষ একজনকে খুশি দেখার জন্য সে মরিয়া হয়ে থাকে। সেই মানুষটা মরিয়া হয়ে ওঠে না তার ভালোবাসার মানুষকে পাওয়ার জন্য বরং সে চায় তার সেই ভালোবাসার মানুষটা যেন ভালো থাকে, সুখে থাকে। ভালোবাসার আরেক নাম জীবন যাকে মানুষ আঁকড়ে ধরে বাচতে চায়। কিন্তু সেটা যখন হয়ে ওঠে না তখন সে মনে প্রাণে চায় তার সেই ভালোবাসার মানুষটা যেন ভালো থাকে। সৃষ্টিকর্তার কাছে সে প্রার্থনা করে যেন তার ভাগ্যে যত সুখ তিনি রেখেছিলেন সব যেন তার সেই ভালোবাসার মানুষটাকে দিয়ে দেয়।

রোদেলার মেঘলা জীবন(সম্পুর্ণ)Where stories live. Discover now