অধ্যায় - ০৪ : সি.এন্ড.কে

201 13 1
                                    

"ক্রাইম এন্ড কিলিং সেন্টার" এর বাহিরে দাড়িয়ে আশপাশটা বেশ কিছুক্ষণ পর্যবেক্ষণ করে এলান, বিশাল এলাকা জুড়ে এই সংস্থা, অনেকটা থিম পার্কের মত। ভিতের ঢুকে এলান ইনফরমেশন কাউন্টারের দিকে এগিয়ে যায়।

"হ্যালো স্যার, আমাদের সি.এন্ড.কে সেন্টারে আপনাকে স্বাগতম"

কি সুন্দর মেয়েটা ! কিন্তু হাসিতে কোন প্রাণ নেই কেন? যেন মমির হাসি! একটু চমকে উঠে এলান। নিজেকে সামলে নিয়ে বলে, আমি আজ প্রথম এসেছি এই সেন্টারে, আমাকে কি আপনাদের সার্ভিসের ব্যাপারে বিস্তারিত বলতে পারেন?

আপনি ঐখানে একটু অপেক্ষা করেন, আমাদের মার্কেটিং এক্সিকিউটিভ কিছুক্ষণের মধ্যেই আপনাকে ব্রীফ করবে।

এলান আরও পনের জনের সাথে বসে অপেক্ষা করছে একটা ঘরে, কিছুক্ষণ পর একজন সুদর্শন যুবক এসে কান অব্ধি লম্বা চড়া হাসি দিয়ে বললো, "আমি এই কোম্পানির মার্কেটিং এক্সিকিউটিভ, আপনাদের ব্রীফ করতে এসেছি। আমারা আপনাদের জন্য নিয়ে এসেছি একেবারে অন্য ডাইমেনশনের উত্তেজনা। নাহ, কোন ড্রাগ বা ভার্চুয়াল কোন কিছু না। একেবারে রিয়েল। আপনারা পারবেন সত্যিকারের মানুষকে খুন করতে।"

- "জ্বি, চমকাবেন না। ভয় পাওয়ারও কিছু নেই, আমরা সব ধরনের আইনি প্রক্রিয়া মেনেই এই প্রজেক্ট হাতে নিয়েছি। এটা হলো ডি.এন.এ. ব্যাংক; এখানে পৃথিবীর ইতিহাসে বিখ্যাত ও কুখ্যাত সব ব্যক্তিদের ডি.এন.এ স্যাম্পল আছে; সক্রেটিস, প্লেটো, একেলিস, আলেকজেন্ডার, সিজার, স্পার্তাকাস, ক্লিউপেটরা, কলোম্বাস, রাইট ব্রাদারস, নিউটন, নেপোলিয়ন, আইনস্টাইন, হিটলার, মোসোলিনি, পেলে, সাদ্দাম হোসেন, বিন লাদেন, মিলেট দম্পতি, পিয়েলা, ইঞ্জিয়াস কিং, বিভিয়ানা মাইক; কি নেই এই ব্যাংকে!"

দর্শনার্থীদেরকে বাহির থেকে একটা বড় ভবন দেখিয়ে বললো মার্কেটিং এক্সিকিউটিভ।

"এইটা হলো ক্লোন সেন্টার, এখানে আপনাদের পছন্দমত শিকারকে ক্লোন করা হয়।" সবাই কেমন যেন একটু চমকে উঠে। স্মিত একটা হাসি দিয়ে এক্সিকিউটিভ বললো, "জ্বি, আপনারা ডিএনএ ব্যাংক থেকে স্যাম্পল পছন্দ করে কাকে হত্যা করতে চান আমাদের জানাবেন, পরবর্তী এক সপ্তাহের মধ্যে আমরা তাকে ক্লোন করে ফেলবো।", পৈশাচিক হাসিটা সমগ্র মুখে ছড়িয়ে পড়ে এবার।

- "সবশেষে এগুলো হলো আমাদের কিলিং জোন, দুর থেকে কতগুলো প্রাচীর ঘেরা জায়গা দেখিয়ে বললো এক্সিকিউটিভ। প্রতিটা ব্লক আয়তনে দশ হাজার বর্গ মিটার, একেকটায় একের রকম পরিবেশ তৈরি করা হয়েছে, কোনটায় পাহাড়ি এলাকা, কোনটা আবার শুধু মরুভূমি, আবার কোনটা ঘন জঙ্গল। নির্দিষ্ট দিনে ক্নোন করা প্রাণীটাকে এখানে ছেড়ে দেওয়া হবে, আর আপনি আপনার পছন্দমত যে কোন একটা অস্ত্র নিয়ে তাকে শিকারে নেমে যাবেন। সে এক ভয়ংকর রকম এডভেঞ্চার!", ঠোঁট বাকিয়ে শো...শো... একটা শব্দ করে, শরীর কাঁপিয়ে গা শিউরে উঠার মত ভঙ্গি করে মার্কেটিং এর এই এক্সিকিউটিভ।

দর্শনার্থীদের মধ্যে থেকে একজন প্রশ্ন করলো, আচ্ছা যদি শিকারি নিজেই শিকার হয়ে যায়?

- না, এমন হবার কোন সম্ভাবনা নেই। আপনাদের হাতে একটা এলার্ম বাটন থাকবে, কোন বিপদ হলে এই বাটনে চাপ দিবেন; সাথে সাথে আমাদের শার্প-শুটার স্নাইপার ক্লোনটাকে গুলি করে ভূপাতিত করে ফেলবে।

এলান একে একে সবার চোখের দিকে তাকায়, সেখানে জ্বলজ্বল করছে অজানা এক আভা, মুহূর্তেই যেন সবার মধ্যে নতুন এক প্রাণের সঞ্চার হয়। হাজার হোক, খুন করার নেশা পৃথিবীর প্রাচীনতম, ভয়ংকর নেশা। দুইশত বছর কেন, হাজার বছরেও এই নেশা মানুষের রক্ত থেকে যাবার নয়।

- আপনারা আজকে বুকিং দিয়ে গেলে আগামী সপ্তাহে এসে আমাদের এই অভূতপূর্ব খেলায় অংশগ্রহণ করতে পারবেন, নির্বিকার ভাবে বলে এক্সিকিউটিভ।

সবার মত এলানও বুকিং দেওয়ার জন্য লাইনে দাড়ায়। বেশিভাগই হিটলার আর আলেকজান্ডারকে বুকিং দেয়। বুকিং এর লোকটা একটু অবাক হয়ে এলানের দিকে তাকায় যখন সে বুকিং দেয় সক্রেটিসকে। একটু নার্ভাস হাসি দিয়ে এলান শুধু বলে, "আমি প্রাচীন গ্রীক দর্শনশাস্ত্রের ভক্ত"।

সঞ্চিত ইউনিটের প্রায়অর্ধেক খরচ করে যখন এলান বাড়ি ফিরল তখন রক্তের মধ্যে একটা আলোড়ন অনুভব করছিলো সে, এ এক অন্যরকম অনুভূতি। অনেক দিন পর আজ তার শান্তিরঘুম হয় । আহঃ!এমন শান্তির ঘুম কত দিন হয় না!

( কল্প-গল্প ) --- ফিউশন ট্র্যাকিংWhere stories live. Discover now