অধ্যায় - ০৩ : এলান: (এক বছর আগের ঘটনা)

232 14 1
                                    

ফিউশন সেন্টার পার হয়ে এলানের অফিস, প্রতিদিন সকালে এর পাশ দিয়ে গাড়ী চালিয়ে তাকে অফিসে যেতে হয়, যাবার পথে একরাশ ঘৃণা নিয়ে ফিউশন সেন্টারের দিকে তাকিয়ে থাকে সে। শুধু ঘৃণার যদি নিজস্ব কোন শক্তি থাকতো, তাহলে পৃথিবী দুইশত কোটি মানুষের ঘৃণায় মুহূর্তেই গুঁড়ো হয়ে ধূলির সাথে মিশে যেতো মানুষের নিজের হাতেই তৈরি ইতিহাসের জঘন্যতম এই সেন্টারটি। আফসোস, মানুষ ঘৃণাকে শক্তিতে রূপান্তরিত করতে পারলেও ঘৃণার নিজস্ব কোন শক্তি নেই।

আজকেও মনে হয় দেরি হয়ে যাবে অফিসে, ভাবে এলান। তাড়াহুড়ো করে গাড়ি পার্ক করে অফিসের দিকে দৌড়ে যায় সে। ঢোকার মুহূর্তে ডিং করে একটা শব্দ হয়ে স্পিকারে আওয়াজ ভেসে আসে, "মিস্টার এলান, আপনি এক মিনিট দেরি করে অফিসের এসেছেন, আপনার এক ঘণ্টার বেতন মাস শেষে কেটে নেওয়া হবে।"

জাহান্নামের যাও তুমি, নিজের অজান্তেই গালিটা মুখ দিয়ে বের হয়ে আসে এলানের।

মিস্টার এলান, আপনি এই মাত্র মহামান্য ফিউশন সেন্টারকে কূটোক্তি করেছেন, আপনাকে একশত ইউনিট জরিমানা করা হলো।

রাগে গজগজ করতে করতে নিজের ডেস্কের গিয়ে বসে এলান। একটা ঘণ্টা যেহেতু বেতন থেকে কাটাই যাবে তাই এই একটা ঘণ্টা একটু টিভি দেখা যাক। চ্যানেল বদলাতে বদলাতে একটা চ্যানেলের বিজ্ঞাপন তার চোখ আটকে যায়। মাথাটা একটু ঝাঁকি দিয়ে আবার শুনার চেষ্টার করে এলান, সে কি ঠিক শুনছে? নাহঃ! ঠিকই তো শুনছে!

মেয়েটি একনাগাড়ে বলে যাচ্ছে, "আপনি কি বিষাদগ্রস্ত? নাগরিক বিনোদনের অভাব অনুভব করছেন? আপনি কি নিজেকে বন্দী মনে করছেন ? আপনি কি আইনের চোখ ফাঁকি দিয়ে খুন করতে চান ? তাহলে আমরা আপনাকে খুঁজছি না, আপনিই আমাদের খুঁজছেন, চলে আসুন আমাদের এখানে, জীবনকে উপভোগ করুন সম্পূর্ণ ভিন্ন এক মাত্রায়"

নিজের কানকে বিশ্বাস করতেপারছে না এলান, ফিউশন সেন্টারের অনুমোদনব্যতীত কোন কিছু প্রচার করা যায় না, তাহলে খুনের বিজ্ঞাপন কিভাবে প্রচার করছে এই সংস্থা!নতুন কোন ব্যবসার ধান্দাবাজী না তো? তারপরও ওদের ঠিকানাটা টুকে রাখে এলান। খুন করার স্বাধীনতা! ওহ! নিশ্চয় খুব থ্রিলিংকোন খেলা হবে; গতানুগতিক থিম পার্ক, সী বীচ, পাহাড় ট্র্যাকিং এইসবের আর মানুষ কোন মজা পায় না, এখন দরকার অপরাধ করার আনন্দ, তার উপর সেটা যদি হয় খুন করার মত অপরাধ তাহলে তো সেএক অভূতপূর্ব অভিজ্ঞতা!

( কল্প-গল্প ) --- ফিউশন ট্র্যাকিংWhere stories live. Discover now