Chapter 8 (Last Chapter)

29 9 3
                                    

জোনাস মেঝেতে বসে তার ব্যাগটা আবার ভালোমতো দেখলো।সবই ঠিকঠাক আছে।জোনাস পা টিপে টিপে দোতলার শেষ প্রান্তের রুমের সামনে গিয়ে উঁকি দিলো।ওদের চারজনকে বেঁধে রেখেছে। সবার হাত পিছমোড়া করে বাঁধা। অন্য কেউ নেই। এমা কোনার দিকে গুটিয়ে বসে আছে।রন বসতে পারছে না তাই কোনোমতে উবু হয়ে শুয়ে আছে।লরি আর জারা কাছাকাছি বসে একে অপরের হাতের দড়ি খোলার চেষ্টা করছে।জোনাস দ্রুত ঘরের ভেতরে ঢুকে যায়।এমা নিচু গলায় বললো,"জোনাস,এখন কি করতে চাইছো তুমি? কোনো প্ল্যান আছে?"
জারা- আমাদের তোমার ওপর বিশ্বাস আছে। তুমি নিশ্চয় কোনো সমাধান পেয়েছো।
জোনাস- হ্যা পেয়েছি। কিন্তু কাজটা একটু ডেনজারাস হবে।
এমা- কি করতে হবে?
জোনাস-আমি আ়ংকেলকে আসতে বলেছি। উনি কিছুক্ষণের মাঝেই চলে আসবে।ভেতরে বোকার কিছুক্ষণ আগে একটা সিগন্যাল দেবে।ঠিক তখন আমরা ছুচো কটাকে আক্রমণ করব। এবং যথাসম্ভব ব্যাস্ত রাখবো। তাহলেই কাজ শেষ।
রন এতক্ষণ চুপচাপ শুয়ে ছিলো। এবার মুখ খুললো। বললো,"আমি এর মাঝে নেই। এমনিতেই ব্যাথায় মরে যাচ্ছি।এখন আবার আক্রমণ!" 'আক্রমণ' শব্দটা উচ্চারণ করার সময় তাকে খুব তাচ্ছিল্য করা হলো। জোনাস হেসে বললো,"ঠিক আছে। তোমার কিছু করতে হবে না। তুমি এখানে ঘুমিয়ে থেকো।জোনাস চোখ টিপলো।

সবাই হাতের বাঁধন খুলে বসে ছিলো। মি. চার্লি সিগন্যাল দিলে রন বাদে সবাই উঠে দাঁড়ালো। এমা দ্রুত পায়ে হেঁটে মেইন ডোর খুলে দিলো। চোরগুলো বোধ হয় বাচ্চা গুলোর কি করা যায় সেটা নিয়ে আলোচনা করছিলো। কাছেই ইঞ্জিনের শব্দ শুনে সতর্ক হয়ে গেলো। কিন্তু বেশি কিছু করতে পারলো না। পেছনে ফিরেই তারা হকচকিয়ে গেল। কিছু বুঝে ওঠার আগেই জোনাস এ্যারো নামের লোকটার নাকে প্রচন্ড এক ঘুষি বসিয়ে দিলো। এ্যারো মুখ থুবড়ে নিচে পড়ে গেলো।লরি এসে দ্রুত দড়ি দিয়ে তার হাত শক্ত করে বেঁধে ফেললো। আর একজন দোড়ে পালাতে চেষ্টা করলো। জারা তার পা খানিকটা বাড়িয়ে দিলো। সেও হড়বড় করে মেঝেতে পড়ে গেলো। তাকেও বেঁধে ফেলা হলো। তৃতীয় জন কি করবে বুঝতে না পেরে একটা চেয়ারের কাছে ছুটে যেতে থাকে।জোনাস তার পায়ে ছোট্ট একটা ল্যাং ডাকলে সে ও কুপোকাত হয়ে গেলো।

মি. চার্লি এসে তিনজনের অবস্থা দেখে পাঁচ বন্ধুর প্রচুর প্রসংশা করলেন। ফেরার সময় আংকেল কে গোল্ডবারগুলো দেখিয়ে দিয়েছে এমা। সাথে লাইসেন্স গুলো ও।

ফিরে যাওয়ার দিন মি. চার্লি সবাইকে আন্তরিক ভাবে ধন্যবাদ জানালেন।

এক বিকেলে সাইকেলে করে এসে একটি খোলা মাঠে এসে গল্প করছিলো পাঁচ জন। রন বললো,"কি খাটাখাটনিটাই না গেলো এবারে।
জারা রসিকতার সুরে বললো,"তোমার একটু বেশি ই হয়েছে।
হিহি করে হেসে উঠলো সবাই। লজ্জা পেলো রন। লজ্জা কাটাতে বললো সে,"দ্যা ডেনজার অব এডভ্যানচার।
এমা তাকে সুধরে দিলো," উহু।ভুল হয়েছে।দ্যা এডভ্যানচার অব ডেনজার।
আবারো লজ্জা পেলো সে। হিহি করে হেসে উঠলো সবাই।সেই প্রাণ খোলা হাসি প্রতিধ্বনিত হতে লাগলো আকাশে বাতাসে।

প্যারাডাইস রহস্যWhere stories live. Discover now