Chapter 3

35 11 3
                                    

প্রায় প্রতি রাতেই জোনাস দূরে কোথাও ইঞ্জিনের শব্দ শুনতে পায়।সে ভাবলো কাল সে সবাইকে নিয়ে এই বিষয় নিয়ে কথা বলবে।তখনো সে জানতো না এটাই তার জীবনের সবচেয়ে বড় দূস্সপ্ন হয়ে দাঁড়াবে।

পরের দিন সকালে রন ঘাড়ে হাত ডলতে ডলতে খাবার টেবিলে এলো।এমা চোখ কুঁচকে বললো,"তোমার আবার কি হলো?"
রন চেঁচিয়ে উঠলো,"সব এই জোনাসের দোষ।"জোনাস একটা ব্রেড মুখে পুরে খেতে খেতে বিড়বিড় করে বললো,"সব দোষ তো আমাকেই দাও।এবার অন্য কারোর জন্য ও একটু দোষ বাঁচিয়ে রাখো।" লরি পাশে বসে ছিলো। কথাটি শুনে সে হেসে ফেললো।মি.চার্লি বললেন,"কেন রন?কি হয়েছে?"
রন জোনাসের বিষদৃষ্টি হজম করতে করতে বলল,"আমি বালিশে ঠিকভাবে শুয়ে ছিলাম না দেখেও জোনাস আমাকে ঠিক ভাবে শুইয়ে দেয় নি।"এবার জোনাসের দিকে তাকিয়ে ফিচলে হাসি হাসলো সে।জোনাস বলল,"তোমার কি মনে হয় তুমি বিরাট ভালো একটা কথা বলেছ?তাকিয়ে দেখ সবাই হাসছে।সবার দিকে তাকিয়ে রন ভ্যাবাচ্যাকা খেয়ে গেল। সবাই হাসছে কেন সে যেন কিছুই বুঝতে পারছেনা।

ব্রেকফাস্ট শেষে পাঁচ বন্ধু আবার বেরিয়ে পড়লো।যদিও রনের এখানেও ঘোর আপত্তি ছিল।সে চাইছিল কোনো পার্কে যেতে। কিন্তু জোনাসের জেদের কাছে তাকে হেরে যেতে হলো।সে নাকি কাল সন্ধ্যায় পাহাড়ে চকচকে কি যেন দেখেছে।সেটা নাকি আজকে তাকে খুঁজে বের করতে হবে।

সারা সকাল পাহাড়ের চূড়া চষে ফেলেও কিছু পাওয়া গেলো না।রন এবার জোনাসের কাছে এগিয়ে গিয়ে বলল,"জোনাস শোনো, একটা কথা বলি।"
জোনাস কটমট করে তাকালো।বলল,"কোনো অপ্রয়োজনীয় কথা বলবে না।কাজের কথা থাকলে‌ বলো।"
রন বলল,"আরে নাহ। একটা কথা মনে পড়ে গেল। ট্রলারে আমি প্রথম দিন ছাদ থেকে নেমে আসার পর একই রকম একটা চকচকে জিনিস দেখেছিলাম।"
জোনাস সরু চোখে রনের দিকে তাকালো। বলল,"তুমি কি করে জানলে আমি কেমন জিনিসের কথা বলছি?"
রন দাঁত বের করে হাসলো। বোকার মত বলল,"আমিও তো দেখেছিলাম।"
জোনাস লাফিয়ে উঠে বলল,"আগে বলবেনা  তুমি! এখন তো কেমন রহস্যের গন্ধ পাচ্ছি।"
রন বলল,"আমার তো মনে হয় ওটা কোনো গোল্ড বার ছিল।"
সবাই রনের দিকে ঘুরে তাকালো। কিন্তু কেউ কোনো কথা বলল না।আবার নিজেদের কাজে লেগে গেল।জোনাস রনের পাশে এসে দাঁড়ালো।বলল,"আমারো তাই মনে হয়।"আবার সবাই ঘুরে তাকালো।তবে এবার কেউ কাজে ফিরে গেল না। তাকিয়েই রইল।তবে জোনাসের কথা শুনে আবার কাজে ফিরে গেল।একসময় লরি চি‌ৎকার করে ডাকল,"জোনাস"
জোনাস দৌড়ে এলো।বারের মত দেখতে জিনিসটা হাতে নিল।বলল,"এটা কোনো বার না।ভেতরে ফাঁপা।চলো একটু নিচে নেমে দেখি। হয়তো কোনো ক্লু পাবো।
তারা নিচে নামতে লাগলো। কিছুদূর যেতেই সবাই থেমে গেলো।
রন বলল,"উফ আবার কী?আমার ক্ষিধে পেয়ে গেছে।এখনো কিছুই পেলাম না।
এমা রানের মাথাটা দুহাতে চেপে সামনের দিকে ঘুরিয়ে দিলো।রন অবাক হয়ে গেল।
জারা-হাউ হরাল।(ফিসফিস করে)
লরি- বাড়িটা তো দেখে রাজবাড়ী মনে হচ্ছে। অনেক পুরোনো। একটা নেমপ্লেট ও আছে,'প্যারাডাইস'।
জারা- এখন চল। দুপুর গড়িয়ে যাচ্ছে। আমাদের এখন যাওয়া উচিত।

তাই সবাইকে ফিরে যেতে হলো।

প্যারাডাইস রহস্যNơi câu chuyện tồn tại. Hãy khám phá bây giờ