"ভ্যালেনটাইন'স ডে"

21 0 0
                                    

[ ভ্যালেনটাইন'স ডে উজ্জাপিত হয় প্রায় পৃথিবীর সবদেশে।ভালবাসার অধিকার প্রতিষ্ঠা করতে সেন্ট ভ্যালেনটাইনকে শহীদ হতে হয়েছিল এই ১৪ই ফেব্রুয়ারীর করুন দিনটিতে ]

তখন রোম সাম্রাজ্য  আধিপত্য বিস্তার করে। রোম সাম্রাজ্যের মধ্যমণি হলেন সম্রাট ক্লডিয়াস দ্বিতীয়। তিনি এক আইন জারি করলেন যে, সৈন্যরা দেশমাতৃকায় নিবেদিত প্রাণ। তাদের প্রণয়িনীকে ভালবাসা বা বিয়ে করা অমার্জনীয় অপরাধ। অতএব সৈন্যদের ভালবাসতে দেখলেই তাকে ও প্রণয়িনীকে প্রাণদণ্ডে দণ্ডিত করা হত।

সময়টা ছিল খৃটাব্দ ২৭০ । গির্জার পুরোহিত সেন্ট ভ্যালেনটাইন এই আইনের ঘোরতর প্রতিবাদ করলেন। তিনি সম্রাটের আইনের বিরুদ্ধে প্রচার করতে লাগলেন।তিনি বলতে লাগলেন "রাজা সহ রাজকর্মচারীদের যদি বিবাহের অধিকার থাকে, তাহলে সৈন্যরাও মানুষ,তাদেরও ভালবাসা ও বিয়ে করার অধিকার স্বীকৃত হওয়া উচিৎ। ফলস্বরূপ,সেন্ট ভ্যালেনটাইন স্বৈরতান্ত্রিক সম্রাটএর কোপদৃষ্টিতে পড়লেন তাঁর ও তাঁর প্রেয়সীর মৃত্যুর দণ্ডাদেশ ধার্য হল করুন ১৪ ই ফেব্রুয়ারী দিনটিতে।

" শুধু ভালবাসা দিয়ে বলে যাই আমি তোমারে বেসেছি ভাল।"  শুধু ভালবাসাকে স্বীকৃতি দেবার জন্য সেন্ট ভ্যালেনটাইনকে ভ্যালেনটিনা সহ শহীদ হতে হয়েছিল। সেই থেকে এই করুন দিনটিকে পৃথিবীর প্রায় সবদেশেই প্রেম-দিবস বা ভ্যালেনটাইন'স  ডে রূপে পালন করা হয়।
ভালেনটআইন'স ডের বৈশিষ্ট্য হল প্রেমিক ও প্রেমিকা ফুল ও স্মারক দিয়ে উভয়েই প্রেমের দীর্ঘ স্থায়ীত্বের কামনা করবে। এটাই ভ্যালেনটাইন'স ডের সংক্ষিপ্ত সত্য কাহিনী।।

Has llegado al final de las partes publicadas.

⏰ Última actualización: Feb 15, 2020 ⏰

¡Añade esta historia a tu biblioteca para recibir notificaciones sobre nuevas partes!

" ভ্যালেনটাইন'স ডে "Donde viven las historias. Descúbrelo ahora